মেসির চেয়ে বেশি পারিশ্রমিক নেইমারের

neymar-messi-3র্স্পোটস ডেস্ক::বার্সেলোনায় আসার পর থেকেই ফর্মের তুঙ্গে অবস্থান করছেন নেইমার। আর এজন্য ব্রাজিল এই সুপারস্টারের সাথে চুক্তি নবায়ন করেছেন কাতালান ক্লাবটি। নতুন চুক্তি হিসাবে আরো ৫ বছর বার্সায় খেলবেন নেইমার। নতুন এই চুক্তিতে আগের চেয়ে বেতনের অংটা অনেক বেশি বেড়েছে তার।
স্প্যানিশ দৈনিক মার্কার হিসাব মতে বছরে এখন ২৫ মিলিয়ন (বাংলাদেশী টাকায় প্রায় আড়াই কোটি টাকা) ইউরো পাবেন নেইমার। হিসাব মতে মেসির চেয়ে নেইমারের বেতন এখন বেশি কারণ মেসির বেতন বছরে ২২ মিলিয়ন (২ কোটি ২০ লাখ) ইউরো। নতুন এই চুক্তির ফলে নেইমারই এখন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার।

তবে খুব তাড়াতাড়িই নেইমারকে টপকে যাবেন মেসি। কারণ আর্জেন্টাইন এই তারকা ফুটবলারের সাথেও চুক্তি নবায়নের ইঙ্গিত দিয়েছে ক্লাবটি।

তড়িঘড়ি করে নেইমারের বেতন বাড়ানোর আরেকটি কারণ হলো নতুন মৌসুমের জন্য তাকে নিয়ে কাড়াকাড়ি শুরু করেছে ক্লাবগুলো। বিশেষ করে পিএসজি ও ম্যান ইউ।

ফরাসি ক্লাবটি তো তাকে পেতে ৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে রেখেছে।

২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত লা লিগায় ৯৩ ম্যাচ খেলে ৫৫ গোল করেন নেইমার। গত মৌসুমে ৪৯ ম্যাচে ৩১ গোল করে কাতালান ক্লাবটিকে ঘরোয়া ফুটবলের ডাবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

এর আগের মৌসুমেও দলের ‘ট্রেবল’ জয়ে অসামান্য অবদান ছিল তার।

Leave a Reply