ইংল্যান্ড আসবে, আশাবাদ বিসিবি সভাপতির

download-5র্স্পোটস ডেস্ক::ঢাকার গুলশানে একটি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনাকে কেন্দ্র করে আগামী অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ইসিবি জানিয়েছে বাংলাদেশ সফরের ক্ষেত্রে সরকারি নির্দেশের অপেক্ষা করছে তারা। সরকারের কাছে নিরাপত্তাজনিত সবুজ সংকেত পেলেই বাংলাদেশ সফরের বিষয়ে জানাবে দেশটা।

তবে এই সফরকে কেন্দ্র করে শংকায় নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি মনে করছে অক্টোবরের আগেই পরিস্থিতি বদলে যাবে আর সিরিজে ইংল্যান্ড দলকে যথেষ্ঠ নিরাপত্তা ব্যবস্থা দিলে সফরের ক্ষেত্রে তাদেরও আপত্তি থাকার কথা নয়। আজ রোববার আইসিসির সভা শেষে দেশে ফিরে এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘বাংলাদেশে যা ঘটেছে এটা নিয়ে দুশ্চিন্তার অনেক কারণ আছে। পুরো বাংলাদেশের জন্য এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। এমন ঘটনা বাংলাদেশে ঘটতে পারে-এটা আমার চিন্তার বাইরে ছিল।’ তবে এই ঘটনায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রতিক্রিয়াকে স্বাভাবিকভাবেই হিসেবে দেখছেন বিসিবি সভাপতি।

তিনি বলেন, ‘এমন পরিস্থিতে ইংল্যান্ড যে প্রতিক্রিয়া দিয়েছে আমরা যদি ওদের জায়গায় থাকতাম, তাহলে আমরাও একই কাজ করতাম।’

তারপরও ইংল্যান্ড সিরিজ নিয়ে দারুণ আশাবাদী বিসিবির এই কর্তা। বলেন, ‘সিরিজ সিরিজ হতে এখনও প্রায় মাস তিনেট বাকি আছে। এই লম্বা সময়ে বাংলাদেশের এই পরিস্থিতি থাকবে না। সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পারলে যে কোনও দেশেই খেলা বন্ধ হওয়ার কোনো সুযোগ নেই।’

তিনি আরো বলেন, ‘প্যারিসে হামলার পরও ওখানে কিন্তু খেলা বন্ধ হয়নি। খেলা তার নিজস্ব গতিতেই চলবে বলে আমি বিশ্বাস করি।’

Leave a Reply